Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী, ২০২৪

কাঁকসায় বেতন বৃদ্ধির দাবিতে আন্দোলন

 কাঁকসা:-


 বেতন বৃদ্ধির দাবি সহ একগুচ্ছ দাবিকে সামনে রেখে বৃহস্পতিবার সকাল ন'টা থেকে আন্দোলনে নামলো কয়েকশো শ্রমিক।

পানাগড় শিল্প তালুকের একটি বেসরকারি সার কারখানার তৃণমূল শ্রমিক সংগঠনের শ্রমিকরা, এদিন কারখানার গেটের সামনে বিভিন্ন দাবি নিয়ে বিক্ষোভ দেখান।

বিক্ষোভের শামিল হন বেসরকারি সার কারখানার তৃণমূল শ্রমিক সংগঠনের কন্টাকটার ওয়ার্কার্স ইউনিয়নের ভাইস প্রেসিডেন্ট ইন্দ্রজিৎ কোনার ও তৃণমূল শ্রমিক সংগঠনের কন্ট্রাক্টর ওয়ার্কার্স ইউনিয়নের জেনারেল সেক্রেটারি বিদেশ চ্যাটার্জি সহ সংগঠনের কর্মী সমর্থকরা।


ইন্দ্রজিৎ কোনার জানিয়েছেন, শ্রমিকদের বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকরা দীর্ঘদিন ধরে আন্দোলন করছেন এবং কারখানা কর্তৃপক্ষকে তাদের দাবি জানালেও কারখানা কর্তৃপক্ষ কোনরকম ভুরুক্ষেপ করছে না বলে তার অভিযোগ।

কারখানা কর্তৃপক্ষকে অবগত করতে এবং শ্রমিকদের একজোট করতে এদিন তারা পথসভা করেন ও শ্রমিকদের আগামী ২৯ তারিখ যে বৈঠক হবে সেই বিষয়ে অবগত করানো হয়।

বিদেশ চ্যাটার্জি জানিয়েছেন, কারখানা শুরু হওয়ার পর থেকে ৮হাজার টাকার বেততে শ্রমিকরা কাজ করে চলেছেন। এতদিন তারা কারখানা কর্তৃপক্ষকে সাহায্য করে এসেছেন। বর্তমানে দুর্মূল্যের বাজারে যে টাকা তারা বেতন পান। সেই বেতনের টাকায় তাদের সংসার চলছে না। বেতন বৃদ্ধির দাবি জানিয়ে তারা দীর্ঘদিন ধরে আন্দোলন করছেন। কিন্তু এখনো তাদের বেতন বৃদ্ধি হয়নি এমন কি অন্যান্য যে সমস্ত সুযোগ সুবিধা শ্রমিকদের দেওয়া হয় সেই সমস্ত সুযোগ সুবিধাও তারা পাচ্ছেন না বলে তার অভিযোগ।

আগামী ২৯ তারিখে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে প্রশাসনকে নিয়ে বিভিন্ন দাবি নিয়ে বৈঠক করা হবে।

সেই বৈঠকে কারখানা কর্তৃপক্ষ তাদের দাবি না মেনে নিলে আগামী দিনে তারা পরিবার নিয়ে কারখানার গেটের সামনে বৃহত্তর আন্দোলনে বসবেন, এমনকি আমরণ অনশনও করবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি। এদিন খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বুদবুদ থানার পুলিশ।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Top Ad

Your Ad Spot

Pages